ধর্ষণ-নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৪ অক্টোবর ২০২০

মাদক, ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে নারী ঐক্য পরিষদ।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনায় সাধারণ জনগণ উদ্বিগ্ন ও শঙ্কিত। মাদকের সর্বগ্রাসী আগ্রাসন, ধারাবাহিক ধর্ষণ, হত্যা ও সহিংসতার ঘটনা বর্বর আদিম যুগের কথায় মনে করিয়ে দেয়।

এমন নারকীয় পরিস্থিতি বর্তমান সরকারের উন্নয়ননীতি এবং নারীর ক্ষমতায়ন ও অগ্রগতির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। যা সরকারের নেয়া ও অর্জিত সকল সাফল্য ধ্বংস করে দেবে। তাই দ্রুতবিচারের মাধ্যমে শাস্তির নিশ্চয়তার বিধান করে নারী নির্যাতন বন্ধ করতে হবে।

তারা বলেন, একইসঙ্গে মাদকের আগ্রাসনও বন্ধ করতে হবে। সমাজে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। নারী ও শিশু সর্বোপরি সাধারণ জনগণের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে।

বক্তারা আরও বলেন, বাংলাদেশে যতক্ষণ পর্যন্ত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ না হবে, নারীর যথাযথ মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে নারী ঐক্য পরিষদের এই সামাজিক আন্দোলন চালিয়ে যাবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শাহানা ফেরদৌসী লাকী, সংগঠনের নেত্রী নুরুন্নাহার খানম লুনা, মোফাজ্জল হোসেন স্বাধীন, জাহেদা আক্তার শাহিন, নাজমা আক্তার শিরিন প্রমুখ।

এএস/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]