গ্রাহকের টাকা আত্মসাৎ : ইউসিবির শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১
ছবি সংগৃহীত

জালিয়াতির মাধ্যমে গ্রাহকের ১ কোটি টাকা ৭১ লাখ ৮২ হাজার ৭৯৪ টাকা আত্মসাতের অভিযোগে সিলেটের বিয়ানীবাজার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) সাবেক শাখা ব্যবস্থাপক মো. শাহাদত আবেদীন সিরাজীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে দুদকের সমন্বিত জেলা কার্যালয় সিলেটের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন বাদী হয়ে এ মামলা করেন। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পরিচালক (গণমাধ্যম) প্রণব কুমার ভট্টাচার্য্য।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইউসিবির বিয়ানীবাজার শাখার সাবেক ব্যবস্থাপক মো. শাহাদত আবেদীন সিরাজী ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে গ্রাহকদের স্বাক্ষর জাল করে তিনটি এফডিআরের বিপরীতে লিয়েন মার্ক করে এসওডি ঋণ হিসাব করে ১ কোটি টাকা ৭১ লাখ ৮২ হাজার ৭৯৪ টাকা তুলে আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/ ও ১৯৪৭ সালের ৫(২) ধারায় মামলাটি করা হয়।

ব্যাংকের নিয়মিত অডিটে জালিয়াতির বিষয়টি ধরা পড়লে গত ১৬ ফেব্রুয়ারি শাহাদত আবেদীন সিরাজীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় পৌনে ২ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন তিনি। এরপর পুলিশ তাকে আটক করে।

এসএম/এমএসএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]