চট্টগ্রামের ঈদ বাজারে স্বাস্থ্যবিধি না মানায় ৬১ মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:২৩ এএম, ০৬ মে ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে কঠোর বিধিনিষেধ (লকডাউন)। আর এই লকডাউনের মধ্যেও সরকার স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত পরিসরে দোকানপাট খোলার অনুমতি দিয়েছে। কিন্তু দোকানপাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না- এমন অভিযোগে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

বুধবার (৫ মে) ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত এসব অভিযানে ৬১ মামলায় মোট ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য এক হাজার পিস মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরের টেরিবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা ও মো. আলী হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০ মামলায় ১৭ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন, মিজানুর রহমান ও সুরাইয়া ইয়াসমিন রিয়াজুদ্দিন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪১ মামলায় ১৮ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেন।

আবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও নূরজাহান আক্তার সাথী নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি তদারকি করেন।

এছাড়া লকডাউন সফল ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে রাতের বেলা আরও তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী, গালিব চৌধুরী ও আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানা গেছে।

মিজানুর রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]