গাছ কাটা নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ১০ মে ২০২১ | আপডেট: ০১:৪৩ পিএম, ১০ মে ২০২১

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা নিয়ে সমালোচনার মধ্যে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।
মঙ্গলবার (১১ মে) সকাল ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরবেন।

মুক্তিযু্দ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ সোমবার (১০ মে) এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে চলমান ‘স্বাধীনতা স্তম্ভ নির্মাণ (৩য় পর্যায়)’ শীর্ষক প্রকল্প বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আগামীকাল সকাল ১১টায় প্রেস ব্রিফিং করবেন।’

সোহরাওয়ার্দী উদ্যানের শতাধিক গাছ কেটে রেস্তোরাঁ ও হাঁটার পথ তৈরি করা হচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি সংবাদ প্রকাশিত হয়েছে। এরপর থেকেই প্রকৃতি প্রেমীরা প্রতিবাদ জানাতে থাকেন। মানববন্ধনও করা হয়।

গত ৫ মে সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে নিজেদের বক্তব্য জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় একটি বিবৃতি দেয়।

সেখানে বলা হয়, সোহরাওয়ার্দী উদ্যানে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ, আধুনিক নগর উপযোগী সবুজের আবহে আন্তর্জাতিকমানে গড়ে তোলা ও দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ‘ঢাকাস্থ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ (৩য় পর্যায়)’ শীর্ষক মহাপরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে।

মহাপরিকল্পনা বাস্তবায়নে সোহরাওয়ার্দী উদ্যানে কিছু গাছ কাটা হলেও প্রায় এক হাজার গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে বক্তব্যে বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে এ সকল কার্যক্রমগুলোর বিষয়ে খণ্ডিত তথ্য প্রচারিত হওয়ায় অনেকের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।

সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা বন্ধে সরকারকে উকিল নোটিশও পাঠানো হয়েছে। সর্বশেষ গতকাল রোববার ‘আদালত অবমাননার’ অভিযোগ করা হয়েছে হাইকোর্টে। সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ এই আবেদন করেন।

আরএমএম/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]