অনুমোদনহীন ওষুধ বিক্রি : জরিমানা ২৫ লাখ, ৮ গোডাউন সিলগালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ১১ জুন ২০২১

রাজধানীতে অনুমোদনহীন ওষুধ মজুত ও বিক্রির অভিযোগে ছয় প্রতিষ্ঠানকে ২৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে আটটি ওষুধের গোডাউন সিলগালা ও দুই লাখ টাকার অনুমোদনহীন অবৈধ ওষুধ ধ্বংস করা হয়।

শুক্রবার (১১ জুন) দুপুরে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাজধানীর কোতওয়ালী থানা এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত র‍্যাব-১০ এর সমন্বয়ে টানা অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহার।

jagonews24

অনুমোদনহীন ওষুধ মজুত ও বিক্রির অভিযোগে আদ-দোহা সার্জিক্যালকে ছয় লাখ ছয় হাজার, বাংলাদেশ সার্জিক্যালকে ছয় লাখ দুই হাজার, অশমী সার্জিক্যালকে পাঁচ লাখ চার হাজার, রাজীব এন্টারপ্রাইজকে চার লাখ চার হাজার, মা ফার্মেসিকে দুই লাখ দুই হাজার ও শাকিল ব্রাদার্সকে দুই লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জরিমানার টাকা না দেয়ায় দুইজনকে এক মাস ২২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এএসপি এনায়েত কবীর সোয়েব আরও বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন অবৈধ ওষুধ মজুত ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

টিটি/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]