সিগমা হুদার সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৪ জুন ২০২১ | আপডেট: ০৯:৩৮ পিএম, ২৪ জুন ২০২১

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী অ্যাডভোকেট সিগমা হুদার সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ জুন) কমিশনের প্রধান কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে সিগমা হুদাকে আগামী ২১ কর্মদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে বলা হয়েছে। দুদকের অনুসন্ধানে অঢেল সম্পদ অর্জনের সত্যতা পাওয়ায় এই নোটিশ দেওয়া হয়েছে।

গত বছরের জানুয়ারিতে পৌনে সাত কোটি টাকা পাচার করে লন্ডনে দুটি ফ্ল্যাট কেনার অভিযোগে সিগমা হুদা ও তার দুই মেয়ের বিরুদ্ধে ২০২০ সালের ৯ জানুয়ারি দুটি মামলা করে দুদক।

প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে কমিশনের বিশ্বাস, সিগমা হুদা জ্ঞাত আয়ের বাইরেও নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কর্মদিবসের মধ্যে নিজের ও নির্ভরশীল ব্যক্তিদের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে জমা দিতে বলেছে দুদক।

এছাড়া, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার মিথ্যা অভিযোগ করার কারণেও নাজমুল হুদার বিরুদ্ধে একটি মামলা করেছে দুদক।

এসএম/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]