নতুন অবকাঠামো পাচ্ছে দুই জেলার ৩ পৌরসভা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

মেহেরপুর, গাংনী এবং পটুয়াখালী পৌরসভায় অবকাঠামো উন্নয়নের উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এ জন্য পৃথক দুটি প্রকল্পের প্রস্তাব দিয়েছে মন্ত্রণালয়। এতে খরচ হবে প্রায় ৭২ কোটি টাকা।

পরিকল্পনা কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

মেহেরপুর জেলাধীন ২টি পৌরসভার অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পটি বাস্তবায়ন করবে জেলার মেহেরপুর ও গাংনী পৌরসভার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এতে ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ৮০ লাখ টাকা। চলতি বছরে শুরু হয়ে প্রকল্পটি শেষ হবে ২০২৩ সালের জুনে।

প্রকল্পের আওতায় ১৯ দশমিক ২৫ কিলোমিটিার সড়কের উন্নয়ন, ২ দশমিক ৫ কিলোমিটার ইউনিব্লক সড়ক উন্নয়ন, ৩ দশমিক ৩৩ কিলোমিটার আরসিসি সড়ক উন্নয়ন হবে। এছাড়া ১ টি কাঁচাবাজার ও ১১ দশমিক ৯৫ কিলোমিটার কাভার স্ল্যাবসহ আরবিসি ড্রেন নির্মাণ করা হবে।

এছাড়া পটুয়াখালী পৌরসভার মাস্টারপ্ল্যান চূড়ান্তকরণসহ অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পটিতে ব্যয় হবে ২৪ কোটি ৯৬ লাখ টাকা।

২০২০ সালের অক্টোবরে শুরু হয়ে প্রকল্পটি ২০২৩ সালের জুনে শেষ করতে চায় পটুয়াখালী পৌরসভার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

এর আওতায় ২ কিলোমিটার সড়কের উন্নয়নের পাশপাশি ২টি যাত্রী ছাউনি, ১টি কমিউনিটি রিসোর্স সেন্টার, ১টি পৌর সার্ভিস সেন্টার, ১টি মেকানিক্যাল ওয়ার্কশপ নির্মাণ করা হবে। এছাড়া ৩০০টি সড়কবাতি বসানো ও ১টি জলাধারের সৌবন্দর্যবর্ধন করা হবে।

এসএম/এমএইচআর/এমএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]