চট্টগ্রামে হামলার ঘটনায় ৫০০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৮৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৬ অক্টোবর ২০২১
প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার জেএম সেন পূজামণ্ডপে হামলার ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এজাহারে থাকা ৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) দিবাগত রাত ও শনিবার (১৬ অক্টোবর) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, পূজামণ্ডপে হামলার ঘটনায় আজ (শনিবার) থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় মোট ৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

জানা গেছে, চট্টগ্রামে গতকাল (শুক্রবার) দুপুরের দিকে একদল লোক মিছিল সহযোগে জেএম সেন পূজামণ্ডপে হামলা চালায়। পরে প্রশাসনের হস্তক্ষেপে সন্ধ্যা ৬টার দিকে প্রতিমা বিসর্জন করেন সনাতন ধর্মাবলম্বীরা।

এ ঘটনার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বানে চট্টগ্রামে শনিবার ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল পালিত হয়। হরতালে চট্টগ্রামের বিভিন্ন সড়কে অন্যান্য দিনের তুলনায় যানচলাচল কম ছিলো। হরতাল শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। সেখানে পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর সারাদেশে গণ-অবস্থান ও গণ-অনশন কর্মসূচির ঘোষণা করা হয়।

মিজানুর রহমান/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]