বাজির টাকা ডলারে রূপান্তরিত করে অনলাইনে জুয়া খেলতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৬ নভেম্বর ২০২১
প্রতীকী ছবি

রাজধানীর খিলগাঁও থেকে অনলাইন জুয়াড়ি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেফতাররা হলেন মো. সাজ্জাদ হোসেন, মো. আক্কাছ আলী, মো. রিয়াজ, মো. শাহাবুদ্দিন ওরফে শাবু ও মো. ইমরান বিন রেহান ওরফে বাপ্পি। চক্রের এ সদস্যরা মূলত বাজির টাকা ডলারে রূপান্তরিত করে জুয়া খেলতেন।

সোমবার (১৫ নভেম্বর) খিলগাঁও থানার দক্ষিণ বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

মঙ্গলবার (১৬ নভেম্বর) অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা রমনা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) নাজিয়া ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, কিছু জুয়াড়ি প্লেস বিট৩৬৫ (PLAYS bet365) নামের সফটওয়্যারের মাধ্যমে খিলগাঁও থানার দক্ষিণ বনশ্রী ৩নং জামে মসজিদের পাশে জুয়া খেলছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ব্যবহৃত পাঁচটি মোবাইল উদ্ধার করা হয়।

এসি নাজিয়া ইসলাম আরও বলেন, গ্রেফতাররা একটি সংঘবদ্ধ অনলাইন জুয়াড়ি চক্রের সক্রিয় সদস্য। এ চক্রটি অনলাইনভিত্তিক প্লেস বিট৩৬৫ সফটওয়্যারে জুয়া খেলার মাধ্যমে বিভিন্ন অংকের টাকা বাজি ধরতো। তারা মূলত বাজির টাকা ডলারে রূপান্তরিত করে বাজি খেলতো। ওই ডলার তারা বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সংগ্রহ করতো। তাদের প্রত্যেকের প্লেস বিট৩৬৫ সফটওয়্যারে নিজস্ব অ্যাকাউন্ট রয়েছে। ওই অ্যাকাউন্টের মাধ্যমে অনলাইন জুয়ার টাকা ডলারে লেনদেন ও স্থানান্তর করা হতো।

তিনি বলেন, এই জুয়াড়িরা দীর্ঘদিন ধরে অনলাইনভিত্তিক ডিজিটাল জুয়ার কার্যক্রম পরিচালনা করে আসছিল। এর মাধ্যমে অবৈধ উপায়ে উপার্জিত অর্থ পাচার হতো বিদেশে।

গ্রেফতারদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

টিটি/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।