শাহ আমানতে উচ্চ শুল্কের সিগারেট-নিকোটিন জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৩ মার্চ ২০২২

অডিও শুনুন

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটের দুই যাত্রীর লাগেজ থেকে উচ্চ শুল্কের সিগারেট ও নিকোটিন জব্দ করা হয়েছে। ওই দুই যাত্রী মো. তৈয়ব ও মো. হারুন রশীদকে আটক করা হলেও পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

এসময় তাদের লাগেজে থাকা ৪৪০ মিনি কার্টনে ৮ লাখ ৪০ হাজার শলাকা বিদেশি ইজি ব্রান্ডের সিগারেট ও ২৯০ কার্টন ড্রাই নিকোটিন জব্দ করেছে বিমানবন্দর কাস্টমস।

শাহ আমানতে উচ্চ শুল্কের সিগারেট-নিকোটিন জব্দ

মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিমানবন্দর থেকে এসব জব্দ করার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন বিমানবন্দরে দায়িত্বপ্রাপ্ত কাস্টমস উপ-কমিশনার নেয়ামুল ইসলাম।

চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মো. সালাহউদ্দিন রিজভী জাগো নিউজকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শারজাহ থেকে এয়ার এরাবিয়ার ফ্লাইটে (জি ৯৫২২) আসা দুই যাত্রীর লাগেজ স্ক্যানিং করে বিদেশি ব্রান্ডের সিগারেট ও নিকোটিন জব্দ করা হয়। এগুলো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে নিলামে বিক্রয় করা হবে।

শাহ আমানতে উচ্চ শুল্কের সিগারেট-নিকোটিন জব্দ

তিনি বলেন, এসব পণ্য উচ্চ শুল্কের। শর্ত সাপেক্ষে আমদানি করা যায়। এর মাধ্যমে প্রায় ১৩ লাখ টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা করা হয়েছিলো।

ইকবাল হোসেন/এমআইএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।