ছাত্রলীগের সাঈদীকে ছাড়াতে সশস্ত্র হামলা চালায় জোবায়েররা: র‍্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৯ মে ২০২২
বাঁ থেকে ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সাঈদী ওরফে সাহেদী ও মো. জোবায়ের আহাম্মেদ

‘স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে আটক ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সাঈদী ওরফে সাহেদী হোসেনকে ছাড়াতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ওপর সশস্ত্র আক্রমণ চালানো হয়। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।’

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (অপস ও ইন্ট শাখা) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জাগো নিউজকে এ তথ্য জানান।

বীণা রানী দাস বলেন, রাজধানীর সবুজবাগ এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে- এমন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বুধবার (১৮ মে) দিনগত রাত ৩টার দিকে সেখানে অভিযান চালিয়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে আটক করে র‍্যাবের আভিযানিক দল। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে সাঈদী। এছাড়া সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিল বলেও স্বীকার করে।

তিনি আরও বলেন, অভিযান শেষে সাঈদীকে নিয়ে র‍্যাব সদস্যরা রাস্তায় বের হলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তারা র‍্যাবের আভিযানিক দলের ওপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‍্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়ের আহাম্মেদকে গ্রেফতার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে আক্রমণে র‍্যাবের দুই সদস্য আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া গ্রেফতারদের বিরুদ্ধে সবুজবাগ থানায় মামলা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

টিটি/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]