সিকিউরিটি কোম্পানির চাকরির আড়ালে মাদক কারবার, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
গ্রেফতার মাদক কারবারিরা

রাজধানীর উত্তরায় একটি সিকিউরিটি কোম্পানিতে নিরাপত্তাকর্মীর চাকরির আড়ালে মাদক কারবার করতেন তিন যুবক। গোপন তথ্যের ভিত্তিতে ওই তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ সময় তাদের কাছ থেকে ৯ হাজার ৬৮০ পিস ইয়াবা ও ৩ গ্রাম আইস জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. ইসমাইল (৩২), রবিউল হাসান মামুন (২০) ও মো. জাকারিয়া মাসুদ বাপ্পী (২৬)।

শনিবার (২৪ সেপ্টেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) শনিবার উত্তরার ৭নং সেক্টরের রবীন্দ্র সরণি এলাকায় অভিযান চালিয়ে ওই তিন মাদক কারবারিকে গ্রেফতার করে।

গ্রেফতাররা টেকনাফ, ঢাকার উত্তরা ও গাজীপুর এলাকায় একটি সক্রিয় মাদক কারবারি চক্রের সদস্য। তারা টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরের মাদক কারবারিদের পাইকারি দরে সরবরাহ করতেন। সিকিউরিটি কোম্পানিতে নিরাপত্তাকর্মীর চাকরির সুবাদে তাদের কেউ সন্দেহ করতো না বলে জানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চক্রটির সবাই গোপনীয়তার স্বার্থে নিজেদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করতেন। তারা কোনো নির্দিষ্ট ফোন নম্বর ব্যবহার না করে ক্রমাগত নম্বর পরিবর্তন করতেন। এনক্রিপ্টেড অ্যাপস বিশ্লেষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

গ্রেফতারদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

আরএসএম/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।