জঙ্গি ছিনতাই: আহত পুলিশ সদস্যকে চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২০ নভেম্বর ২০২২
কনস্টেবল নুরে এ আজাদ

রাজধানীতে আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার সময় পুলিশ সদস্যদের মুখে স্প্রে নিক্ষেপের ঘটনায় আহত কনস্টেবল নুরে এ আজাদকে রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। নুরে আজাদ ডিএমপির প্রসিকিউশনের রিজার্ভ ফোর্স হিসেবে কর্মরত।

রোববার (২০ নভেম্বর) সন্ধ্যায় জাগো নিউজকে বিষয়টি জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের সহকারী পুলিশ কমিশনার ইমরান হোসেন মোল্লা।

তিনি বলেন, কনসটেবল মো. নুরে এ আজাদের মুখে স্প্রের পর তাকে ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (রাজারবাগ) নেওয়া হয়। সেখান থেকে তাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে তাকে রেফার করা হয়।

এদিন রাজধানীর মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় কারাগারে থাকা ১২ আসামিকে আদালতে হাজির করা হয়। এছাড়া জামিনে থাকা দুই আসামি আদালতে উপস্থিত হন। তাদের উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানি অনুষ্ঠিত হয়। তবে পলাতক ছয় আসামি উপস্থিত ছিলেন না।

শুনানি শেষে তাদের আদালত থেকে বের করা হয়। এরপর সিএমএম আদালতের হাজতখানায় নেওয়ার পথে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের গেটের সামনে পৌঁছালে দুটি মোটরসাইকেলে চার জঙ্গি পুলিশের চোখে স্প্রে করে দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যান। এসময় তারা একটি মোটরসাইকেল ফেলে রেখে যান। এরপর পুলিশ কনস্টেবল আজাদকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

এদিকে, আদালত থেকে ছিনতাই করে নিয়ে যাওয়া দুই জঙ্গিকে গ্রেফতারে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রাজধানীর প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

টিটি/আরএডি/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।