প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন তোফাজ্জল হোসেন মিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

তাকে এই নিয়োগ দিয়ে বুধবার (৭ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব নিয়োগ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে আহমদ কায়কাউসের চুক্তিভিত্তিক নিয়োগ আগামী বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) থেকে বাতিল করা হয়েছে। এরপর তাকে তিন বছরের জন্য বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক করা হয়েছে।

নতুন মুখ্য সচিব তোফাজ্জল হোসেন ১৯৬৪ সালের ৫ জুলাই পিরোজপুরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেন।

তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ছিলেন। পঞ্চগড়, কুমিল্লা ও ঢাকার জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্ব পালন করেন তোফাজ্জাল হোসেন।

এছাড়া তিনি বিনিয়োগ বোর্ডের পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, নরসিংদীর মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুখ্য সচিবের একান্ত সচিব, বাগেরহাট সদরের সহকারী কমিশনার (ভূমি) এবং খুলনা ও বাগেরহাটের সহকারী কমিশনার ছিলেন।

আরএমএম/জেএইচ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।