কোমল পানীয় পরিবহনের আড়ালে গাঁজার কারবার, আটক ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৫ ডিসেম্বর ২০২২

রাজধানীর সায়েদাবাদ থেকে ৩৪ কেজি গাঁজাসহ দুজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটকরা হলেন মো. মঞ্জুর আলম (৩০) ও তরিকুল ইসলাম রাজন (২৯)। তাদের কাছ থেকে একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, আটকরা কোমল পানীয় পরিবহনের আড়ালে গাঁজার পাইকারি কারবার করতেন। রোববার (২৫ ডিসেম্বর) এই তথ্য জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।

তিনি বলেন, বিভিন্ন কোম্পানির কোমল পানীয় পরিবহনের আড়ালে একটি চক্র হবিগঞ্জ ও সিলেট থেকে গাঁজার চালান সংগ্রহ করে ঢাকা, গাজীপুর ও সাভারের ডিলারদের কাছে পাইকারি দরে বিক্রি করতো। চক্রটি গাঁজার একটি বড় চালান নিয়ে ঢাকায় প্রবেশ করলে আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষণ করে যাত্রাবাড়ী অবস্থান নেই। এরপর মেয়র হানিফ ফ্লাইওভারের সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে গাঁজা ও কাভার্ডভ্যানসহ দুজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, হবিগঞ্জ থেকে গাঁজার চালানটি সংগ্রহ করে ঢাকায় সরবরাহ করার পরিকল্পনা করেছিল। চক্রটি নিজেদের আড়াল করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে গাঁজার বড় চালান পরিবহন করতো বলে জানিয়েছে।

এর আগেও তারা গাঁজার একাধিক চালান সরবরাহ করেছে বলে স্বীকারোক্তি দিয়েছে বলে জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

আরএসএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।