দ্বিতীয় পর্বের মোনাজাত

সড়ক ফাঁকা, ইজতেমার যাত্রী বহনে ব্যস্ত গণপরিবহন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ২২ জানুয়ারি ২০২৩

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব রোববার (২২ জানুয়ারি) দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে। মোনাজাত উপলক্ষে প্রথম পর্বের মতো এবার সড়কে যানজট দেখা যায়নি। তবে সড়ক ফাঁকা থাকায় ইজতেমার যাত্রী বহনে ব্যস্ত গণপরিবহন।

দুপুরে মোনাজাতে অংশ নিতে ভোর থেকে অনেক মুসল্লি বাস, পিকআপভ্যানে চড়ে ইজতেমা ময়দানে হাজির হন। তবে সকাল ৯টার পর টঙ্গীর উদ্দেশ্যে যাওয়া যাত্রীদের সংখ্যা কমে যায়। মিরপুর ১০, ১১, ১২ নম্বর ও ফার্মগেট ঘুরে এ চিত্র দেখা গেছে।

jagonews24

আরও পড়ুন>>> আখেরি মোনাজাত দুপুর ১২টায়, লাখো মুসল্লির জমায়েত

ঢাকায় বেলা ১১টা নাগাদ অলিগলিতে রিকশাজট ছিল না। টঙ্গী থেকে যাত্রী নিতে বিভিন্ন রুটের বাস সেখানে যাওয়ায় রাজধানীতে গণপরিবহন কমে গেছে বলে জানান যাত্রীরা।

মিরপুর ১০ নম্বর গোলচত্বরে যাত্রীদের ভিড় দেখা গেছে। ক্ষোভ প্রকাশ করে বেসরকারি চাকরিজীবী সাজেদুল আবেদিন বলেন, সাধারণত সকাল ৯টার পর সড়কে গাড়ির চাপ বাড়ে। তবে আজ সড়কে গাড়ি কম। ২০-৩০ মিনিট পর যাত্রীবোঝাই করে বাস আসছে। অধিকাংশ বাস ইজতেমার যাত্রী বহনে ব্যস্ত।

jagonews24

আরও পড়ুন>>> ইজতেমার আখেরি মোনাজাত: আজ মেট্রোরেল চলবে ৯ ঘণ্টা

ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালকদের মিরপুর সড়কের বিভিন্ন মোড়ে অলস সময় পার করেছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শেষ দিনে ফজরের পর বয়ান করেন ভারতের মাওলানা মুরসালিন। এর মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার শেষ দিনের কার্যক্রম। বয়ানের পর দুপুরে মোনাজাত হবে।

jagonews24

ইজতেমায় মুসল্লিদের আসা-যাওয়া সহজ করতে বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধে ট্রাফিক নির্দেশনা জারি করেছে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি)।

আরও পড়ুন>>> আখেরি মোনাজাতের প্রস্তুতি, ইজতেমার পথে মুসল্লিদের স্রোত

নির্দেশনায় বলা হয়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে ভোগড়া বাইপাস, কামারপাড়া রোড, আব্দুল্লাহপুর থেকে আশুলিয়া সড়কের বাইপাইল পর্যন্ত যানবাহন চলাচল রোববার সকাল ৬টা থেকে আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এসএম/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।