পুলিশ ক্যাডার

৩৮তম বিসিএস ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
সমাপনী অনুষ্ঠানে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী

রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে ৩৮তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ। কুচকাওয়াজ অনুষ্ঠানে ব্যাচটির ১২ জন নারী অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংশ্লিষ্টরা জানান, রোববার (২৯ জানুয়ারি) সকালে কুচকাওয়াজে সহকারী পুলিশ সুপার ইয়াকুব হোসেন প্যারেড অ্যাডজুটেন্ট এবং শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার শুভ্র দেব প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এক বছর মেয়াদি এই প্রশিক্ষণে শ্রেষ্ঠত্ব অর্জনকারীরা হলেন- বেষ্ট একাডেমিক শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (প্রবিঃ/৫) মো. জাহাঙ্গীর কবির, অশ্বারোহণে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (প্রবিঃ/৯৪) মো. সাজ্জাদুর রহমান, বেস্ট ইন ফিল্ড শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (প্রবিঃ/৪০) শুভ্র দেব, বেস্ট স্যুটার শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (প্রবিঃ/৪২) মো. রাসেল রানা এবং বেস্ট প্রবেশনার শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (প্রবিঃ/১১) মো. সাকিবুল আলম ভুইয়া।

আরও পড়ুন: শান্তিরক্ষা মিশনে কঙ্গো গেলেন ১৫৩ জন

তাদের ট্রফি প্রদান করে নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এসময়।

আরও পড়ুন: জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট চিনবেন যেভাবে

আরএসএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।