শিশু ধর্ষণ: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
রাজধানীর মিরপুরে শেওড়াপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়

ছয় বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আশরাফুর রহমান উজ্জ্বলকে (৪০) গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুরে শেওড়াপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব-৪।

আরও পড়ুন: শিশু ধর্ষণ নির্মূল : শাস্তি দিয়ে সম্ভব?

এতে বলা হয়, ২০১৯ সালে মিরপুরের মনিপুরে একটি স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়াশোনা করতো শিশুটি। ঘটনার দিন রিকশা চালাতে তার বাবা ও পোশাককর্মী মা কাজে বের হন। এসময় পাশের রুমের ভাড়াটিয়া আশরাফুর রহমান উজ্জ্বল শিশুটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। পরে শিশুটিকে ভয় দেখান, যাতে কাউকে না বলে।

আরও পড়ুন: ছয় বছরের শিশু ধর্ষণ: ইউনুচ মাতব্বরের যাবজ্জীবন

পরে শিশুটি অসুস্থ হলে তার মা জিজ্ঞেস করলে আশরাফুর রহমান উজ্জ্বল ধর্ষণ করেছেন বলে জানায় সে। এতে তার মা বাদী হয়ে মিরপুর মডেল থানায় ধর্ষণ মামলা করেন। বিচার শেষে আদালত রায়ে আসামিকে যাবজ্জীবন সাজা ও এক লাখ টাকা অর্থদণ্ড দেন।

আরও পড়ুন: চট্টগ্রামে শিশু ধর্ষণ: অটোরিকশাচালকের যাবজ্জীবন

র‍্যাব জানায়, মামলার পর আশরাফুর রহমান উজ্জ্বলকে গ্রেফতার করে পুলিশ। দুই বছর ৬ মাস কারাভোগ করে জামিন নেন তিনি। এরপর গত দুই বছর ধরে ছদ্মবেশ ধারণ করে গাজীপুর, উত্তরা, টঙ্গী, বাড্ডা, রামপুরাসহ পুরান ঢাকার বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিলেন উজ্জ্বল। সবশেষ তাকে মিরপুর থেকে গ্রেফতার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরএসএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।