গুলিস্তানে ভবনের কোন জায়গায় বিস্ফোরণ, সন্ধানে সিআইডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১০ মার্চ ২০২৩
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন/ ছবি- জাগো নিউজ

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের কেন্দ্রস্থলে যেতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বিস্ফোরণের উৎপত্তিস্থল খুঁজতে ভবনের বাইরে ও ভেতরে পরিদর্শন করে বেশকিছু আলামত সংগ্রহ করেছে সিআইডির ক্রাইম সিন ইউনিট। ভবনের বেজমেন্টের ঠিক কোন জায়গা থেকে এই বিস্ফোরণের সূত্রপাত, সেই জায়গার সন্ধানে নেমেছে ক্রাইম সিন ইউনিট।

শুক্রবার (১০ মার্চ) সকালে ঘটনাস্থল পরিদর্শন ও আলামত সংগ্রহ শেষে এসব তথ্য জানান সিআইডির ক্রাইম সিন ইউনিটের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মিজানুর রহমান।

আরও পড়ুন: ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো মরদেহ নেই 

তিনি বলেন, ভবনের কোন জায়গা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে মূলত তার সন্ধানেই আমরা আলামত সংগ্রহের কাজ করছি। বিস্ফোরণে ভবনের কোন জায়গা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেখানের ধোঁয়া বা বিভিন্ন আলামত খুঁজে বের করা হচ্ছে।

মো. মিজানুর রহমান বলেন, ভবনের কিছু জায়গা আমরা সোয়াভিং করেছি। দেখা গেছে ভবনের গ্রিল ধরে নাড়ালে সেটি নড়ে যাচ্ছে। একই সঙ্গে দেওয়ালও নড়তে দেখা গেছে। ঘটনাস্থলে এখনো কোনো বিস্ফোরক দ্রব্য বা মিথেন গ্যাস রয়েছে কি না তা জানতেও আলামত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: গুলিস্তানে বিস্ফোরণ, অপমৃত্যুর মামলা করলো পুলিশ

সিআইডির এই কর্মকর্তা বলেন, সংগ্রহ করা আলামতগুলো পরীক্ষা-নিরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। সেগুলো বিধি মোতাবেক পরীক্ষা করে দেখা হবে। পরে বিশেষজ্ঞরা বিস্তারিত জানাতে পারবেন। কিন্তু যেখান থেকে মূলত বিস্ফোরণের সূত্রপাত, সেই জায়গায় আমরা এখনো যেতে পারিনি।

আরও পড়ুন: গুলিস্তানের বিস্ফোরণ স্বাভাবিক নয়

গত মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি ৭ তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।

আরএসএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।