ছাত্রলীগকর্মী ইভান হত্যায় আরেক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২০ মার্চ ২০২৩
শচীন দাশ

চট্টগ্রামে ছাত্রলীগকর্মী আসকার বিন তারেক ওরফে ইভান হত্যা মামলার প্রায় ১১ মাস পর শচীন দাশ (২০) নামের পলাতক আরও এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে এই মামলায় এখন পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হলো।

রোববার (১৯ মার্চ) দিনগত রাত সোয়া ৮টার দিকে নগরীর লালদীঘি পাড় এলাকা থেকে আসামি শচীনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, শচীন চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন বড়হাতিয়া সর্দারপাড়া গ্রামের রঞ্জিত দাশের ছেলে। তিনি পরিবারের সঙ্গে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ পশ্চিম শহীদনগর এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

গ্রেফতার আসামিকে সোমবার সকালে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির করা হয়েছে এবং তিনি ইভান হত্যাকাণ্ডে জড়িত বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবীর জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, জবানবন্দি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওসি জাহেদুল কবীর জানান, ইভান হত্যাকাণ্ডে জড়িতদের মধ্যে আগে সাতজনকে গ্রেফতার করা হয়। শচীন এতোদিন পলাতক ছিলেন। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে লালদীঘি পাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে অন্য আসামিদের নাম-ঠিকানা প্রকাশ করে।

গত বছরের ২২ এপ্রিল রাত ৯টার দিকে কোতোয়ালী থানার চেরাগি পাহাড়ের আজাদী গলিতে ইভানকে ছুরিকাঘাতে হত্যা করেন দুর্বৃত্তরা। ঘটনার পর দিন ইভানের বাবা মোহাম্মদ তারেক বাদী হয়ে সাতজনকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা করেন।

এ মামলায় এখন পর্যন্ত আসামিদের মধ্যে শোভন দেব, সৌরভ দাশ, প্রিয়ম বিশ্বাস, সজীব নাথ, সৌভিক পাল, মো. শাখাওয়াত হোসেন, শ্রাবণ দে এবং শচীন দাশকে গ্রেফতার করা হয়েছে।

ইকবাল হোসেন/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।