স্মার্ট বাংলাদেশে জঙ্গিবাদ ও মাদকের ঠাঁই নেই: ডেপুটি স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২১ মার্চ ২০২৩

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ধূমপান হলো মাদকের প্রবেশপথ। আর মাদক ক্রয়ের প্রয়োজনীয় টাকা সংগ্রহে মাদকসেবীরা নানা অপকর্মে লিপ্ত হয় এবং এর কিছু অংশ আবার জঙ্গিবাদে জড়ায়। সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থিতিশীল করতেও জঙ্গিবাদের উত্থান ঘটায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও মাদকের ঠাই নাই।

সোমবার (২০ মার্চ) সাঁথিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মাদকের ভয়াবহতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধে ‘সচেতনতা বৃদ্ধি বিষয়ক ক্যাম্পেইন’ শীর্ষক অনুঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বর্তমান প্রজন্মকে মাদকের ভয়াবহ করাল গ্রাস থেকে মুক্ত থাকতে হবে। জ্ঞান-বিজ্ঞান চর্চার মাধ্যমে সুস্থ্য মানব সম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। জঙ্গিবাদের ভয়াবহতা সম্পর্কে সচেতন থেকে এবং ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে নিজেকে বৈশ্বিক ভাবধারার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মো. মাহবুবুল আলম বাচ্চু ও শহীদ শেখ রাসেল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মসিউর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে সাঁথিয়ার বোয়াইলমারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রকাল থেকেই বন্ধু, বান্ধব ও গরীব দুঃখীদের কল্যাণে নিবেদিত প্রাণ ছিলেন। অভিভাবকদের উচিত নিজের সন্তানদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ফুটিয়ে তোলা।

আলহাজ নূর মোহাম্মদ প্রমাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন ও পৌর মেয়র মো. মাহবুবুল আলম বাচ্চু ও সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. রবিউল করিম হিরু প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচএস/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।