ওয়াসার নতুন চেয়ারম্যান সুজিত কুমারের যোগদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ৩০ মে ২০২৩

ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক সুজিত কুমার বালা যোগদান করেছেন। মঙ্গলবার (৩০ মে) ঢাকা ওয়াসার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ২২ মে তাকে ওয়াসা বোর্ডে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ঢাকা ওয়াসার সাবেক চেয়ারম্যান ড. গোলাম মোস্তফার স্থলাভিষিক্ত হলেন তিনি।

অধ্যাপক ড. প্রকৌশলী সুজিত কুমার বালা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) পানি ও বন্যা ব্যবস্থাপনা ইনস্টিটিউটে ১৯৯৭ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। পরে অধ্যাপক হিসেবে অবসর পূর্বকালীন ছুটিতে যান। বুয়েটে থাকাকালীন তিনি জাইকা, ইইউ, আইএফএডি, ডিএফআইডি, ইউএসএআইডির অর্থায়নপুষ্ট বিভিন্ন আর্ন্তজাতিক গবেষণা প্রকল্পে কাজ করেন ও বিভিন্ন আর্ন্তজাতিক সেমিনার ও প্রশিক্ষণে অংশ নেন।

বিভিন্ন বিদেশি জার্নালে তার ৩০টিরও অধিক গবেষণাপত্র এবং ৫০টির অধিক সেমিনারে কনফারেন্স পেপার প্রকাশিত হয়, যার কয়েকটি বুক চ্যাপটারে অন্তর্ভুক্ত। তিনি একটি পিএইচডি থিসিস ও ১৫টি এমএসসি থিসিসে সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।

এমএমএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।