গায়েবানা জানাজার চেষ্টা

বায়তুল মোকাররমে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ, আটক কয়েকজন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১৫ আগস্ট ২০২৩

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে শোক দিবসের দোয়া চলাকালীন মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজার চেষ্টা করে কিছু মানুষ। এ নিয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। পরে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়লে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর দেড়টার পর এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: দেলাওয়ার হোসাইন সাঈদী মারা গেছেন

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জাগো নিউজকে জানান, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের দোয়া মাহফিল হচ্ছিল। এমন সময় দেলাওয়ার হোসাইন সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামীর সদস্যরা হট্টগোল সৃষ্টি করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জামায়াতের অনুসারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় কয়েকজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দীন মিয়া জাগো নিউজকে বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় বায়তুল মোকাররম মসজিদে প্রাঙ্গণ থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তবে তদের থানায় এনে যাচাই-বাছাই করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: সাঈদীর জানাজা সম্পন্ন, দাফন হবে পারিবারিক কবরস্থানে

জানতে চাইলে মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) গোলাম রুহানি জাগো নিউজকে বলেন, এখনো আমরা ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে আছে।

টিটি/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।