চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান ছিলেন বঙ্গবন্ধু: আশরাফুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১৫ আগস্ট ২০২৩

চা শিল্পের উন্নয়নে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদান রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি।

তিনি বলেন, বঙ্গবন্ধু ১৯৫৭ সালের ৪ জুন থেকে ১৯৫৮ সালের ২৩ অক্টোবর পর্যন্ত চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ চা বোর্ড।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চা বোর্ড প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। এছাড়াও জাতির পিতার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ডকুমেন্টারি প্রদর্শনী, আলোচনা সভা এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে চা বোর্ডের চেয়ারম্যান বলেন, জাতির পিতার আদর্শ ধারণ করে কর্মক্ষেত্রে সবার ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে যথাযথভাবে পালন করতে হবে।

চা বোর্ডের উপসচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মো. কামরুল আমিন, সদস্য (অর্থ ও বাণিজ্য) মোহাম্মদ নূরুল্লাহ নূরীসহ বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আইএইচআর/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।