চা আইন লঙ্ঘন করায় পঞ্চগড়ে ৩ কারখানাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ২০ আগস্ট ২০২৩

চা আইন লঙ্ঘন করায় পঞ্চগড়ে ৩টি কারখানায় অভিযান পরিচালনা করে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। চা আইন, ২০১৬ এর বিভিন্ন ধারা লঙ্ঘন এবং চাষিদের কাঁচা পাতার যথাযথ মূল্য পরিশোধ না করায় রোববার (২০ আগস্ট) পঞ্চগড় সদর উপজেলায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

রোববার সকালে পঞ্চগড় সদর উপজেলার উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মৈত্রী টি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এবং নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডে এ অভিযান পরিচালনা করে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা করেন বাংলাদেশ চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সম্পর্কে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, পঞ্চগড়ের বেশকিছু বটলিফ কারখানার বিরুদ্ধে চা আইন লঙ্ঘন ও কাঁচা পাতার যথাযথমূল্য পরিশোধ না করাসহ নানা ধরনের অভিযোগ রয়েছে। চা বোর্ড অনিয়ম এবং আইনের লঙ্ঘন দেখলে সেখানে অভিযান পরিচালনা করবে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এছাড়াও তিনি কারখানা মালিকদের চা আইন, ২০১৬ যথাযথভাবে প্রতিপালনের নির্দেশনাও প্রদান করেন।

এসময় বাংলাদেশ চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা মো. আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সায়েদুল হক এবং পঞ্চগড় সদর থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।