ক্ষুদ্র মৎস্য শ্রমিকদের অধিকার সুরক্ষার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৮ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৩

ক্ষুদ্র মৎস্য শ্রমিকদের অধিকার সুরক্ষার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (১১ সেপ্টেম্বর) সংসদ ভবনে কমিটির ২০তম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, মোছা. শামীমা আক্তার খানম, নূর উদ্দিন চৌধুরী নয়ন এবং প্রাণ গোপাল দত্ত।

বৈঠকে ‘চিড়িয়াখানা বিল, ২০২৩’ এবং ‘বাংলাদেশ ডেইরি উন্নয়ন বোর্ড বিল, ২০২৩’ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এরপর এসব বিল পরীক্ষা-নিরীক্ষা করে সংশোধিত, সংযোজিত ও পরিমার্জিত আকারে রিপোর্ট সংসদে উত্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া মন্ত্রণালয়ের কাজকর্মে নানান অভিযোগ ও অনিয়ম পরিহার করে দুর্নীতিমুক্ত পরিবেশ সৃষ্টির লক্ষ্যে কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আইএইচআর/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।