লক্ষ্মীপুর-১

স্বতন্ত্র প্রার্থীকে তাড়া করে হত্যার হুমকির অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৩:২১ এএম, ০৩ ডিসেম্বর ২০২৩

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। রামগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভসহ তার অনুসারীদের বিরুদ্ধে এ অভিযোগ এনেছেন পবন।

এ ঘটনায় শনিবার (২ ডিসেম্বর) বিকেলে তিনি নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত নোয়াখালী (সদর) অতিরিক্ত সহকারী জজ আদালতের বিচারকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এদিন দুপুরে লক্ষ্মীপুর সদর-রামগঞ্জ সড়কের পানপাড়া এলাকায় এ প্রার্থীকে হুমকি দেওয়ার ঘটনা ঘটে বলে জানা গেছে।

তবে অভিযোগ অস্বীকার করে শুভ জাগো নিউজকে জানিয়েছেন, পবনের গাড়িচালক তাদের মোটরসাইকেল চাপা দিতে চেয়েছিলেন। তিনি শুধু রাস্তায় পবনের মাইক্রোবাস দাঁড় করিয়ে এর প্রতিবাদ করেছেন।

ভুক্তভোগী পবন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বলোড়া গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত নুরুল ইসলাম ভূঁইয়া ছেলে।

অভিযুক্ত শুভ লক্ষ্মীপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন খানের অনুসারী হিসেবে পরিচিত।

jagonews24

পবনের গাড়ির গতিরোধ করেন মেহেদী হাসান শুভ

লিখিত অভিযোগে স্বতন্ত্র প্রার্থী পবন জানান, তিনি গত ৩০ নভেম্বর সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এতে ১ শতাংশ ভোটারের সই নিতে হয়েছে। সেখানে ১০ জনের সই যাচাই-বাছাই করে তাদের খুঁজে বের করে হুমকি-ধমকি দেন অভিযুক্ত শুভসহ কয়েকজন। তার মনোনয়নের জন্য সই দেওয়ার বিষয়টি যেন অস্বীকার করে এ ধরনের হুমকিও দেওয়া হয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, শনিবার দুপুর ২টার দিকে রামগঞ্জ পৌরসভার আঙ্গারপাড়া এলাকা থেকে শুভসহ কয়েকজন পবনের মাইক্রোবাসের গতিরোধ করার চেষ্টা করে। তারা মোটরসাইকেলযোগে পবনের মাইক্রোবাসের সামনে-পেছনে প্রায় ছয় কিলোমিটার রাস্তায় এ চেষ্টা চালায়। একপর্যায়ে উপজেলার পানপাড়া এলাকায় রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কে তার গাড়ির সামনে অভিযুক্তরা মোটরসাইকেল থামায়। তখন তারা নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য পবনসহ তার সহযোগীদের বিভিন্ন ধরনের হুমকি দেয়। এসময় পবন ও তার গাড়িচালক কবির হোসেনকে হত্যার হুমকিও দেন অভিযুক্তরা।

এ ঘটনার একটি ভিডিও ধারণ করে লিখিত অভিযোগের সঙ্গে তা নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে জমা দিয়েছেন প্রার্থী পবন।

কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন জাগো নিউজকে বলেন, শুভসহ অভিযুক্তরা আনোয়ার খান এমপির অনুসারী। আমি ও আমার গাড়িচালককে তারা হত্যার হুমকি দিয়েছে। এ ঘটনায় আমি লিখিত অভিযোগ জমা দিয়েছি।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, যুবলীগ নেতা পবন মোবাইল ফোনে বিষয়টি আমাকে জানিয়েছেন। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

কাজল কায়েস/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।