চট্টগ্রাম

অগ্নি-ঝুঁকিপূর্ণ হোটেল-রেস্টুরেন্ট শনাক্তে অভিযানে ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৪ মার্চ ২০২৪

ঢাকার বেইলি রোডে রেস্টুরেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর টনক নড়েছে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের। সোমবার (৪ মার্চ) থেকে অগ্নি-ঝুঁকিপূর্ণ হোটেল-রেস্টুরেন্টে শনাক্তে অভিযান শুরু করছে সংস্থাটি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, অভিযানে নগরের অগ্নিঝুঁকিতে থাকা হোটেল-রেস্টুরেন্টের পাশাপাশি আবাসিক ও বাণিজ্যিক ভবনের অগ্নিঝুঁকি নির্নয় করা হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চট্টগ্রাম সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, "অভিযানে আবাসিক ভবনে রেস্টুরেন্ট চালুর অনুমতি নেওয়া হয়েছে কি-না, যে ভবনে রেস্টুরেন্ট চালু করা হয়েছে সেখানের অগ্নিনির্বাপণ ব্যবস্থা কেমন, ভবনে ফায়ার এক্সিট পয়েন্ট আছে কি-না এবং সিলিন্ডার সুরক্ষিত অবস্থায় রাখা হয়েছে কি-না, এসব বিষয়ের ওপর গুরুত্ব দেওয়া হবে। নগরের আবাসিক এলাকায় গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁগুলোর পূর্ণাঙ্গ তালিকা করার পাশাপাশি কোথায় কি সমস্যা তা প্রতিবেদন আকারে তুলে ধরা হবে।

এর আগে ২০২২ সালে নগরের চকভিউ সুপার মার্কেট, কেয়ারি শপিংমল, গুলজার মার্কেট, রিয়াজউদ্দিন বাজার, জহুর হকার মার্কেট, টেরিবাজার, তামাকুমন্ডি লেইন, কর্ণফুলী মার্কেটসহ চট্টগ্রামের ৪৩টি বাজার, মার্কেট-বিপণিবিতানকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছিল ফায়ার সার্ভিস।

এএজেড/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।