কাচ্চি ভাইসহ ৩১ রেস্টুরেন্টে অভিযান, গ্রেফতার ৩৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ এএম, ০৫ মার্চ ২০২৪

ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের ওয়ারী বিভাগে অবস্থিত কাচ্চি ভাইসহ ৩১টি আবাসিক ভবনে থাকা রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৩৩ জনকে গ্রেফতার করেছে ওয়ারী থানা পুলিশ।

সোমবার (৪ মার্চ) ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ইকবাল হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে তার নেতৃত্বে বিকেল ৩টা ৪৪ মিনিটে এ অভিযান শুরু হয়।

উল্লেখযোগ্য যেসব রেস্টুরেন্টর বিরুদ্ধে অভিযান-কাচ্চি ভাই, আরেঞ্জ ক্যাফে, সেফ তায়েফ, গোলডেন সান চাইনিজ রেস্টুরেন্ট, সাংহাই চাইনিজ রেস্টুরেন্ট, গ্রিন সিজন রেস্টুরেন্ট, আল মদিনা হোটেল, ফুড প্যালেস রেস্টুরেন্ট, আতিয়া রেস্টুরেন্ট, অরকিড গার্ডেন ও সিটি ল্যান্ড রেস্টুরেন্ট প্রমুখ।

ইকবাল হোসাইন জানান, অবহেলা, বেপরোয়া, তাচ্ছিল্যপূর্ণ বিপজ্জনকভাবে গ্যাস সিলিন্ডার ব্যবহার করে যারা আবাসিক ভবনে রেস্টুরেন্ট করেছেন তাদের বিরুদ্ধে অভিযান চলবে।

jagonews24

ওয়ারী থানা এলাকায় ১০টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ২০ জনকে গ্রেফতার করা হয়। ডেমরা থানায় এলাকায় ৬টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করা হয়। কদমতলী থানায় এলাকায় ১০টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ২০ জনকে গ্রেফতার করা হয়। গেন্ডারিয়া থানায় এলাকায় ২টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করা হয়। এছাড়া শ্যামপুর থানায় এলাকায় ৬ টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে একজনকেও গ্রেফতার করা হয়নি।

রাজধানীর বেইলি রোডে রেস্টুরেন্ট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৬ জনের প্রাণহানির পরে নড়চড়ে বসে সরকারের বিভিন্ন দপ্তর। তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান শুরু করে ঢাকা সিটি করপোরেশন, রাজউক ও ঢাকা মহানগর পুলিশের একাধিক টিম।

টিটি/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।