জাপার চেয়ারম্যান-মহাসচিব পরিবর্তন নিয়ে রওশনপন্থিদের চিঠি, ইসির না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ০৯ মার্চ ২০২৪
ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব পরিবর্তনের বিষয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে রওশনপন্থিরা। তবে, জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে তাদের পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি দলের গঠনতন্ত্র অনুযায়ী না হওয়ায় ইসি থেকে নামঞ্জুর হয়েছে।

শনিবার (৯ মার্চ) ইসির উপ-সচিব মো. মাহবুবুল আলম শাহ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে। গত সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দেওয়া হয়।

আরও পড়ুন
জাতীয় পার্টির রওশনপন্থিদের নতুন কমিটি ঘোষণা

জাতীয় পার্টির (রওশন পন্থিদের) মহাসচিব কাজী মামুনুর রশীদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের গুলশানের বাসায় দলটির সর্বস্তরের নেতাকর্মীদের জরুরি বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, সভায় সবার দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির গঠনতান্ত্রিক ক্ষমতাবলে রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন এবং কাজী মামুনুর রশীদকে অন্তর্বর্তী (পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত) মহাসচিব হিসেবে নিয়োগ দিয়েছেন তিনি।

এমওএস/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।