ঈদযাত্রার ১ম দিন

সিডিউল বিপর্যয় হয়নি, একটি ট্রেন বিলম্বে ছেড়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

ঈদুল ফিতরকে কেন্দ্র করে শুরু হয়েছে বিশেষ ট্রেনযাত্রা। বুধবার (৩ এপ্রিল) সকাল থেকেই কমলাপুরের ঢাকা রেলওয়ে স্টেশন থেকে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্যে যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে আন্তঃনগর ট্রেন। একটি ট্রেন কমলাপুর থেকে যথাসময়ে ছেড়ে যেতে কিছু সময় বিলম্বের ঘটনা ঘটেছে।

বিষয়টি নিয়ে ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, সিডিউল বিপর্যয়ের কোনো ঘটনা ঘটেনি। তবে একটি ট্রেন ছাড়তে কিছু সময় বিলম্ব হয়েছে। আজ ট্রেনে ঈদযাত্রার প্রথম দিন। আমরা গত ২৪ মার্চ ট্রেনের যে অগ্রিম টিকিট বিক্রি করেছিলাম, সেটির যাত্রা আজ। এখন পর্যন্ত আমরা সবগুলো ট্রেনই যথাসময়ে ছাড়তে পেরেছি। শুধু একটি ট্রেন ১ ঘণ্টা দেরি হয়েছে। কারণ উত্তরবঙ্গের বা পশ্চিম অঞ্চলের ট্রেনগুলো সেখান থেকে আসার পর আবার প্রস্তুত করে ফিরতি ট্রিপে চালাতে হয়। ওই ট্রেনগুলো যদি বিলম্বে কমলাপুর আসে তাহলে আমাদেরও বিলম্বে ছাড়তে হয়।

তিনি বলেন, আমরা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। অন্যান্য সময়ের চেয়ে এখন মানুষের ভিড় বেশি থাকে। সেজন্য প্রতিটি স্টেশনেই যাত্রী ওঠা-নামার জন্য দুই মিনিট করে সময় বাড়ানো হয়। সেজন্য কিছুটা সময় বিলম্বিত হয়েছে। মানুষ যেন স্বাচ্ছন্দ্যে এবং নিরাপদে বাড়ি পৌঁছাতে পারে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। আমরা আশা করছি গতবারের মতো এবারও সবাই স্বস্তিদে বাড়ি ফিরতে পারবেন।

এর আগে গত ২৪ মার্চ যেসব যাত্রী ৩ এপ্রিলের অগ্রিম টিকিট কেটেছেন তারা গ্রামে যাচ্ছেন আজ। এখন পর্যন্ত ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে প্রথম ট্রেন ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯), দ্বিতীয় ট্রেন কক্সবাজারগামী পর্যটক এক্সপ্রেস (৮১৬), তৃতীয় ট্রেন সিলেটগামী পারাবত এক্সপ্রেস (৭০৯), নীলসাগর (৭৬৫), সোনার বাংলা (৭৮৮), এগারো সিন্দুর (৭৩৭), তিস্তা (৭০৭), মহানগর প্রভাতি (৭০৪), সুন্দরবন (৭২৬), মহুয়া (৪৩), কর্ণফুলী (০৪), রংপুর এক্সপ্রেস (৭৭১), তিস্তা (৩৪), জামালপুর এক্সপ্রেস (৭৯৯) পর্যায়ক্রমে ছেড়ে গিয়েছে।

আরএএস/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।