‘মানুষের নিরাপত্তা দেওয়াই আমাদের ঈদ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৬ এএম, ১১ এপ্রিল ২০২৪

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। তবে পেশাগত কারণে মানুষের নিরাপত্তাকেই গুরুত্ব দিয়ে কাটে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঈদ। অন্যের ঈদ নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা।

ঈদগাহ ময়দানে দায়িত্বরত কনস্টেবল মো. সিদ্দিক বলেন, এক ঈদে ডিউটি করতেই হয়। সেজন্য এবার ডিউটি করছি। কোরবানিতে ছুটি নেবো, তাই এবার কষ্ট করতেছি। কি আর করার আমাদের চাকরিটাই এমন। মানুষের নিরাপত্তা দেওয়াই আমাদের কাজ।

‘মানুষের নিরাপত্তা দেওয়াই আমাদের ঈদ’

কনস্টেবল রিপন বলেন, পরিবারের সবাই গ্রামে ঈদ করতেছে। আমি ডিউটির জন্য ঢাকায় আছি। ঈদের পর ছুটি নিয়ে বাড়ি যাবো। পরিবার ছাড়া ঈদ করতে তো কারোই ভালো লাগে না। তবুও কাজের জন্য সবই করতে হয়।

ট্রাফিক পুলিশ মজিবুর রহমান বলেন, রাস্তায় গাড়ি সামলানোই আমাদের কাজ। ঈদের দিনও আমাদের এ কাজই করা লাগে। এক ফাঁকে ঈদের নামাজ পড়েছি। এখন আবার রাস্তায় ডিউটি করতেছি। আমাদের ঈদ এভাবেই কাটে।

‘মানুষের নিরাপত্তা দেওয়াই আমাদের ঈদ’

র্যাবের সদস্য আব্দুর রহিম বলেন, মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের কাজ। এটাই আমাদের আনন্দ। পরিবারের সঙ্গে ঈদ করতে না পারলেও এত মানুষের সঙ্গে ঈদ করি সেটাই কম কিসের। সবার সঙ্গে নামাজ পড়লাম, সেটাও এক রকম আনন্দ।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।