চট্টগ্রামে ৮ লাখ পিস নকল ব্র্যান্ডরোল জব্দ, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১৬ মে ২০২৪

চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে ৮ লাখ পিস নকল শুল্ক-করের স্টিকার (সিগারেটের ব্র্যান্ডরোল) জব্দ করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। জব্দ করা এসব ব্র্যান্ড রোলের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি টাকা। এ ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগ (উত্তর) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চান্দগাঁও থানার খাজারোড পাক্কা দোকান এলাকার একটি বাড়িতে দীর্ঘদিন ধরে নকল ব্র্যান্ডরোল তৈরির কাজ করে আসছিল একটি চক্র। এসব রোল গাজীপুরের টাকশালে ছাপানোর কথা থাকলেও চট্টগ্রামের এ ঘরের মধ্যে মানুষের চোখ ফাঁকি দিয়ে ছাপাখানার মেশিনে ছাপিয়ে আসছিল চক্রটি।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার রাতে সেই বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা বিভাগের একটি দল। পরে সেখান থেকে আনুমানিক আট লাখ পিস নকল ব্র্যান্ডরোল জব্দ করে পুলিশ। এসব রোল গেলো তিনদিনের তৈরি করা।’

তিনি আরও বলেন, গ্রেফতাররা জানিয়েছেন এক বছর ধরে এ কাজ করে আসছিলেন। কেউ কেউ আগে থেকেই ছাপাখানার কাজ জানতেন। বেশি টাকা পাওয়ার লোভে এখানে কাজ করতেন। এসব ছাপানো যে বেআইনি তারা তা জানতেন না।

এছাড়া কে এ প্রতিষ্ঠানের মালিক সে বিষয়ে স্পষ্ট ধারণা ছিল না তাদের। মাঝে মধ্যে দু-একজন লোক মাল নিতে এলে তাদের কাছে এসব রোল তুলে দিতেন। এ ছাপাখানার পেছনে জড়িত অনেকের নাম হাতে এসেছে গোয়েন্দা পুলিশের। তবে তদন্তের স্বার্থে এখনই তা বলতে চান না বলেও জানান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন।

এএজেড/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।