বাধা নেই কিন্তু জায়গা তো এইটুক : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫১ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০১:১৫ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭

বিজয় র‌্যালি করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনো বাধা দিচ্ছেন না জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে র‌্যালির এরিয়া (এলাকা) নয়াপল্টনের পার্টি অফিসের সামনে থেকে মালিবাগ মোড় পর্যন্ত হয়ায় কিছুটা ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বাধা দিচ্ছে না, কিন্তু জায়গা তো এইটুক।

শনিবার বিকেল ৪টার দিকে মালিবাগ সিআইডি অফিসের সামনের রাস্তার ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

পার্টি অফিসের সামনে থেকে প্রথমে ট্রাকে চেপে র‌্যালিতে অংশ নেন ফখরুল। কিন্তু কর্মীদের ভিড়ে ট্রাক সামনে এগোতে না পারায় ট্রাক থেকে নেমে মোটরসাইকেলে করে মালিবাগের এই স্থানটিতে অবস্থান নেন বিএনপির এই নেতা। এরপর ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে হাত নেড়ে কর্মীদের উৎসাহ দিতে থাকেন।

এরই এক ফাঁকে তিনি সাংবাদিকদের বলেন, আমাদের একটাই দাবি, তা হলো গণতন্ত্র এবং নিরপেক্ষ নির্বাচন।

নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচনে ‘জনরায়’ প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশকে একটি কারাগারে পরিণত করা হয়েছে। তাই গণতন্ত্র ও দেশের মানুষকে মুক্ত করতে এ কারাগার ভাঙতে হবে।

তিনি বলেন, আমরা চাই আগামী প্রজন্ম যাতে একটি গণতান্ত্রিক পরিবেশে বেড়ে ওঠে। কারণ বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকতে একদলীয় শাসন কায়েম করতে প্রক্রিয়া প্রায় সম্পূর্ণ করেছে। তারা আমাদের পদদলিত করতে চায়। দৃঢ়তার সঙ্গে একটি কথা উচ্চারণ করছি, বাংলাদেশের মানুষকে পদদলিত করে দাবিয়ে রাখা যাবে না।

এমএএস/জেডএ/আররআইপি

 

আপনার মতামত লিখুন :