জিয়াউর রহমানের জন্মবার্ষিকী আজ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ১৯ জানুয়ারি ২০১৮
ফাইল ছবি

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ সালের এই দিনে বগুড়া জেলার গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার হিসেবে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

জিয়াউর রহমান ১৯৭৫ সালের ২৫ আগস্ট সেনাবাহিনীর প্রধান নিযুক্ত হন এবং ৭ নভেম্বর রাষ্ট্রীয় ক্ষমতার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন। তিনি ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একটি অংশের অভ্যুত্থানে নিহত হন তিনি।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা শহীদ জিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজ নিজ উদ্যোগে আলোচনা সভার আয়োজন করবে। ছাত্রদল জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রর্দশন এবং জিয়াউর রহমানের আমলে তার উন্নয়ন কর্মকাণ্ডের ওপর বিএনপি একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করবে। শ্রমিক দল র্যালির আয়োজন করবে, মুক্তিযোদ্ধা দল আলোচনা সভা ও বুকলেট প্রকাশ করবে।

এআরএস/এমএস

আপনার মতামত লিখুন :