এবার গণস্বাক্ষর সংগ্রহে নামবে বিএনপি, দেবে স্মারকলিপিও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
এবার গণস্বাক্ষর সংগ্রহে নামবে বিএনপি, দেবে স্মারকলিপিও

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা দেওয়ার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে আবারও তিনদিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঘোষিত কর্মসূচিতে গণস্বাক্ষর সংগ্রহে নামবে বিএনপি। এছাড়া স্মারকলিপি দেয়াসহ বিক্ষোভ করবে দলটির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচিগুলো হলো
আগামী ১৭ ফেব্রুয়ারি গণস্বাক্ষর কর্মসূচি, ১৮ ফেব্রুয়ারি সকল জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান এবং ২০ ফেব্রুয়ারি বিক্ষোভ কর্মসূচি পালন।

ঘোষিত এসব কর্মসূচি দেশব্যাপী পালন করা হবে জানান মির্জা ফখরুল। তবে ২০ ফেব্রুয়ারির বিক্ষোভ কর্মসূচি ঢাকা মহানগরের আওতার বাহিরে থাকবে বলে জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে একটা সমাবেশের অনুমতি চাইব। আশা করি, কর্তৃপক্ষ অনুমতি দেবেন। আমরা বসে তারিখ নির্ধারণ করব।

এদিকে খালেদা জিয়ার সাজার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে গত তিনদিন টানা কর্মসূচি পালন করেছে সংসদের বাইরে থাকা বিএনপি। কর্মসূচিগুলোর মধ্যে গত সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি এবং গতকাল বুধবার প্রেস ক্লাবের সামনে অনশন করেছে বিএনপি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায়, চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা পেয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। তার এ রায়ের পর থেকেই দলীয় প্রধানের মুক্তির দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছেন দলটির নেতাকর্মীরা।

এমএম/আরএস/পিআর