নির্বাচন করেই আপনাকে তাড়াতে চাই, প্রধানমন্ত্রীকে আ স ম রব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২৯ মে ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ‘আপনি যতই ফন্দিফিকির আটেন না কেন আমরা কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করেই আপনাকে তাড়াতে চাই।’

মঙ্গলবার রাজধানীর গুলশানে একটি কমিউনিটি সেন্টারে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত ইফতারপূর্ব আলোচনায় তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, আমাদের টাকায় বন্দুক-গুলি কিনে আমাদের অনুমতি ছাড়া বিনাবিচারে এভাবে মানুষ খুন স্বাধীনতার পর কোনো সরকারের সময় হয়নি। এর একটা অভিশাপ অবশ্যই আছে। আইয়ুব-ইয়াহিয়ার মতো যেতে হবে। আপনার সাজানো খেলায় আমরা কিন্তু যাবো না। ২০১৪ সালের মতো, খুলনার মতো ভোট ডাকাতি করে নিয়ে যাবেন, সেই নির্বাচনে আমরা যাব না। আমরা নির্বাচনে যাব, তবে সেই নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার কাছে গ্রহণযোগ্য হতে হবে।

জেএসডি সভাপতি বলেন, আপনি সম্মানজনকভাবে বিদায় নেন। অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করেন, আমাদের সবাইকে নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ দেন। আপনি যদি সম্মানজনকভাবে যেতে চান, আইয়ুব-ইয়াহিয়া খানের মতো যদি না যেতে চান, পার্লামেন্ট ভেঙে দেবেন, মন্ত্রিসভা বাতিল করবেন, আপনার পাছাটা নির্বাচন কমিশন বাদ দিয়ে পুনর্গঠিত করবেন, ইভিএম বন্ধ করে সেনাবাহিনীকে নিয়োগ করে মেজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচন দেবেন। তাহলে সেই নির্বাচনে যাব। আর না হলে আইয়ুব ইয়াহিয়া খানের মতো বিদায় নিতে হবে।

বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দৌজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন প্রমুখ।

এইউএ/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :