খালেদার স্বাস্থ্য পরীক্ষায় কারাগারে মেডিকেল বোর্ডের পাঁচ সদস্য

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা কারাগারে প্রবেশ করছেন।

শনিবার বিকেল ৩টা ৪৫ মিনিটে পাঁচ সদস্যের এই মেডিকেল বোর্ড কারাগারে প্রবেশ করে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পাঁচ চিকিৎসকের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন- বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এম এ জলিল, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অর্থপেডিক বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর বিরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা। তাদের সমন্বয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

Khaleda-1

সূত্র জানায়, মেডিকেল বোর্ডের সদস্যরা শনিবার সকালে খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে চিঠি পেয়েছেন। সদস্য পাঁচজনকে বলা হয়েছে, তারা যেন হাসপাতাল ত্যাগ না করেন। কর্তৃপক্ষ গাড়ি পাঠালে খালেদা জিয়ার চিকিৎসার জন্য তারা কারাগারে যাবেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ে পাঁচ বছরের সাজা হয় খালেদা জিয়ার। ওই দিনই তাকে আদালত থেকে নেওয়া হয় পুরাতন কেন্দ্রীয় কারাগারে। তিনি সেখানে সাজা ভোগ করছেন।

খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পর থেকেই বিএনপি দাবি করে আসছে, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে এবং তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা করা হয়নি। বিএনপির পক্ষ থেকে বেসরকারি হাসপাতালে ভর্তি করে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি করা হয়।

কেএইচ/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :