নতুন স্বপ্নের সূচনা দেখছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশের মাধ্যমে নতুন স্বপ্নের সূচনা হলো -এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এর মাধ্যমে (জাতীয় ঐক্যফ্রন্ট) গণমানুষের আকাঙ্খার নতুন সূচনা হলো। আমরা মুক্ত দেশ, মুক্ত মত প্রকাশের স্বপ্ন দেখতে শুরু করেছি। নতুন আঙ্গিকে এ লড়াই শুরু হলো।

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট আত্মপ্রকাশের পর বিএনপি মহাসচিব এসব কথা বলেন। তিনি আরও বলেন, অনেকে এ ফ্রন্টের বাইরে রয়েছেন, তাদের কাছে আহ্বান আসুন ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনগণের বাংলাদেশ গঠনের সম্পৃক্ত হই।

দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের এই সঙ্কটকালীন সময়ে এ জোট আশার আলো হিসেবে কাজ করবে। যদি নিরপেক্ষ নির্বাচন হতে হয় তাহলে জাতীয় ঐক্যফ্রন্ট যে ৭ দফা দাবি দিয়েছে সেগুলো পূরণ করতে হবে। এ ছাড়া সুষ্ঠু নির্বাচন হবে না। দেশ জাতীয় ঐক্যফ্রন্টের দিকে তাকিয়ে রয়েছে।

নতুন এ জোট গঠনের দিনটিকে ‘ঐতিহাসিক’ আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে এ জোট টার্নিং পয়েন্ট হিসেবে থাকবে। স্বৈরাচার সরকারকে হটাতে একমাত্র অস্ত্র এই জাতীয় ঐক্য।

বিএনপি, ঐক্য প্রক্রিয়া, নাগরিক ঐক্য ও জেএসডি নিয়ে শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ হয়েছে। সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এ ঘোষণা দিয়েছেন।

কেএইচ/আরএস

আপনার মতামত লিখুন :