আমরা সব ধর্মের প্রতিই শ্রদ্ধাশীল : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৮
ছবি-ফাইল

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমরা সবাই সব ধর্মের প্রতিই শ্রদ্ধাশীল। আসুন, সবাই শান্তিপূর্ণভাবে মিলে মিশে নিজ নিজ ধর্ম পালন করি। এটাই আমাদের দেশের সৌন্দর্য।

বুধবার রাজধানীর রামকৃষ্ণ পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, এদেশের মানুষ কারও ধর্মের প্রতি কখনই বিদ্বেষমূলক আচরণ করেননি। আর এজন্যই বাংলাদেশ সব ধর্মের মানুষের জন্য শান্তির দেশ। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সব সময় কাজ যাবো।

এদিকে বিকেলে রামকৃষ্ণ পূজামণ্ডপ পরিদর্শনে এলে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন স্কুলের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ এবং স্বামী গুরু সেবানন্দ মহারাজা তাকে অভ্যর্থনা জানান। পরে পূজামণ্ডপের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে দেখেন তিনি।

এ সময় ড. কামাল হোসেন অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দকে যে কোনো ধরনের সহায়তার আশ্বাস দিয়ে বলেন, আমি আপনাদের সঙ্গে আছি, থাকব, কোনো প্রয়োজন হলে বলবেন ছুটে আসব। রামকৃষ্ণে পূজামণ্ডপ পরিদর্শন শেষে ঢাকেশ্বরী পূজামণ্ডপ ও বনানী পূজামণ্ডপসহ রাজধানীর কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শনে যান। পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

পূজামণ্ডপ পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুসহ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুর হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ, সাইদুর রহমান সাইদ, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, মিজানুর রহমান, কাজী হাবিব এবং ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর আহমদ।

এইউএ/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :