‘এই, প্ল্যাকার্ড নামান’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২০ অক্টোবর ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ‘সক্ষমতা’র প্রমাণ দিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার মহাসমাবেশ করছে সংসদের বিরোধীদল জাতীয় পার্টি (জাপা)।

দলটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ মহাসমাবেশ স্থলে এসে উপস্থিত হন দুপুর পৌনে ১২টার দিকে। এর আগেই হাজার হাজার নেতা-কর্মী হাতে লাঙল ও বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন।

দুপুর ১২টা ১০ মিনিটে বক্তব্য শুরু করেন এরশাদ। ১২টা ২৫ মিনিটের মধ্যেই তার বক্তব্য শেষ হয়ে যায়। মাত্র ১৫ মিনিটের এই বক্তব্যের মধ্যে অন্তত তিনবার বক্তব্য থামিয়ে নেতা-কর্মীদের উদ্দেশে বিরক্ত হয়ে ‘এই, প্ল্যাকার্ড নামান’ বলে উঠেন সাবেক এই রাষ্ট্রপতি।

বক্তব্যের শুরুর দিকেই এরশাদ বলেন, বর্তমান রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে আমিই সব থেকে প্রবীণ। এটাই হয়তো আমাদের জীবনের শেষ নির্বাচন। আপনারা কি আমাকে আবার ক্ষমতায় দেখতে চান? এ সময় সমাবেশস্থলের সামনে উপস্থিত নেতা-কর্মীরা প্ল্যাকার্ড উচিয়ে বলে উঠে- ‘হ্যাঁ’। নেতা-কর্মীদের প্ল্যাকার্ড উচিয়ে ধরা দেখে বিকরক্ত প্রকাশ করে বক্তব্য থামিয়ে এরশাদ বলেন, ‘এই, প্ল্যাকার্ড নামান’।

এরপর আবার বক্তব্য শুরু করেন সাবেক এই রাষ্ট্রপতি। বক্তব্য দিতে দিতে আবার নেতা-কর্মীদের বিরক্ত প্রকাশ করে জাপা চেয়ারম্যান বলে উঠেন- ‘এই, প্ল্যাকার্ড নামান, প্ল্যাকার্ড নামান। আপনারা আমার বক্তব্য শুনছেন বলে তো মনে হচ্ছে না।’

এরপর আবারও বক্তব্য দেয়া শুরু করেন তিনি।

এরশাদ বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে কিনা সন্দেহ আছে। যদি সুষ্ঠু নির্বাচন হয় তবে আমরা আবার ক্ষমতায় আসবো। আমরা অবাধ নিরপেক্ষ নির্বাচন চাই। নির্বাচনের জন্য আপনারা প্রস্তুতি নেন?’

এমএএস/এমবিআর/জেআইএম

আপনার মতামত লিখুন :