উৎসবমুখর পরিবেশে চলছে জাপার মনোনয়ন ফরম বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ১৩ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উৎসব মুখর পরিবেশে চলছে জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম। জাপা চেয়ারম্যানের বনানী অফিসে তৃতীয় দিনের মতো মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে এ কার্যক্রম।

মনোনয়নপত্র বিতরণকে কেন্দ্র করে বনানীর জাতীয় পার্টির অফিসের সামনে সকাল থেকেই বিভিন্ন আসনে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে ভিড় করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মিছিলে-মিছিলে মুখর করে তোলেন পুরো এলাকা। এ সময় নেতাকর্মী ও সমর্থকরা জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে বিভিন্ন স্লোগান দেন।

ভোলা-৩ (লালমহন-তজুমদ্দিন) আসনে নির্বাচনে অংশগ্রহণের জন্য জাপার মনোয়নপত্রের ফরম ক্রয় করেছেন নুরুননবী সুমন। তিনি জাপার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। জাগো নিউজকে সুমন বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য জাতীয় পার্টির মনোনয়নপত্র নিলাম। আশা করছি, দল থেকে চূড়ান্ত মনোনয়ন পাব। কারণ, এর আগেও আমি ভোলায় নির্বাচন করেছি। তবে দলের চেয়ারম্যান যে সিদ্ধান্ত নেবেন তা মেনে নেব।

Japa-2

সাতক্ষীরা-১ (তালা-কলারুয়া) থেকে নির্বাচন করতে জাপার মনোনয়নপত্র কিনেছেন মনসুর আলী। জাগো নিউজকে তিনি বলেন, আমার জনপ্রিয়তা রয়েছে। বর্তমানে জাপার সাতক্ষীরা জেলার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছি। আশা করছি, দল থেকে মনোনয়ন পেলে নির্বাচিত হব।

গত রোববার (১১ নভেস্বর) রাজধানীর গুলশান-১ এর ইমানুয়েলস মিলনায়তনে ‘শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ শীর্ষক স্লোগান নিয়ে একাদশ জাতীয় নির্বাচনে জাপার মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। সাবেক রাষ্ট্রপতি ও জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজের মনোনয়ন ফরম গ্রহণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

দলটির তথ্যানুযায়ী, গতকাল (সোমবার) জাতীয় পার্টির ৫৬২টি মনোনয়নপত্রের ফরম বিতরণ করা হয়েছে। রোববার ৫৫৩টি মনোনয়নপত্র বিতরণ করে জাপা। দুইদিনে মোট ১ হাজার ১১৫টি মনোনয়নপত্রের ফরম বিতরণ করেছে দলটি।

এদিকে জাতীয় পার্টির মনোনয়নপত্রের ফরম বিক্রির তারিখ দুইদিন বর্ধিত করেছে দলটি। সে অনুযায়ী আগামী ১১, ১২, ১৩ নভেম্বরের পাশাপাশি ১৪ এবং ১৫ তারিখও জাপার মনোনয়নপত্রের ফরম বিতরণ করা হবে। আর নতুন শিডিউল অনুযায়ী ১৬ নভেম্বর জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

এসআই/আরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]