উদ্যানের চারপাশে উৎসব, ভেতরে ঢুকতে দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগের বিজয় সমাবেশকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশে রূপ নিয়েছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের বাইরের চারপাশের এলাকাগুলোও। শনিবার সকাল ১১টা থেকে উদ্যানের সমাবেশে আসতে শুরু করেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

দুপুর ১২টার পর থেকে আওয়ামী সমর্থকদের চাপ অনেকটা বেড়ে যায়। উদ্যানে প্রবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির গেটে দীর্ঘ লাইন দেখা যায়। সমাবেশে আগত সবাইকে আর্চওয়ে গেট ও দেহ তল্লাশির মাধ্যমে ঢোকানোর কারণে কিছুটা দীর্ঘ সময় লাগছে।

লাইনে দাঁড়িয়েই যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আওয়ামী লীগ সরকারকে নিয়ে ইতিবাচক স্লোগান দিতে শোনা যায়।

এদিকে সমাবেশে আগতদের পদচারণা, বেশভূষণ, গান-বাজনায় উদ্যানের চারপাশে টিএসসি, শাহবাগ, মৎস্যভবন এবং ফুলার রোড নতুন রূপ ধারণ করেছে।

ঢাকা মহানগর ৩৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য তরিকুল ইসলাম বলেন, নতুন সরকারের বিজয় উদযাপনে আমরা সকাল ১০টা থেকে এলাকায় জড়ো হই। নেতাকর্মীদের আরও চাঙা করবে এই উৎসব।

বিজয় উৎসব উদযাপন উপলক্ষে উদ্যানে প্রবেশের চারপাশে সশস্ত্র অবস্থায় পুলিশ ও র‌্যাব সদস্যরা অবস্থান নিয়েছেন। এছাড়াও ফায়ার সার্ভিসের কর্মীরা এখানে উপস্থিত আছেন। যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সাঁজোয়াযান প্রস্তুত রাখা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়কে উদযাপনে কেন্দ্রীয়ভাবে আজ বিজয় উৎসব পালন করছে আওয়ামী লীগ। দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয় উৎসবে যোগদান করবেন।

৩০ ডিসেম্বর আয়োজিত সেই নির্বাচনে মহাজোটের প্রধান শরিক দল আওয়ামী লীগ ২৬৬টি আসন পেয়ে বিজয়ী হয়েছে। নির্বাচনে মহাজোটের শরিক জাতীয় পার্টি পেয়েছে ২২টি আসন। তবে তারা বিরোধী দল হিসেবে সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ছিল তাৎক্ষণিক বিজয় মিছিল না করার। বড় বিজয়ের উৎসবও বড় হবে, তাই মহাসমাবেশকেই বিজয় মিছিলে রূপ দেয়ার লক্ষ্য ছিল সারাদেশের নেতাকর্মীদের।

এসআই/এআর/বিএ/এমএস/এসজি

আপনার মতামত লিখুন :