‘উন্নয়ন-সমৃদ্ধিকে বিকল্পধারা দেশের হৃৎপিণ্ড মনে করে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২২ জানুয়ারি ২০১৯
ফাইল ছবি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এবং যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, গত ১০ বছরে দেশের প্রভূত উন্নয়ন হয়েছে। উন্নয়ন এবং সমৃদ্ধিকে দেশের হৃৎপিণ্ড মনে করে বিকল্পধারা।

উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি ও সন্ত্রাস উল্লেখ করে তা রুখে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি। সেই সঙ্গে উন্নয়নের অগ্রগতিকে আরও বেগবান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও আহ্বান জানান।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বারিধারায় বি.চৌধুরীর বাসভবনে যুক্তরাষ্ট্রের নিউজার্সির কমিউনিটি লিডার ও বিশিষ্ট নারী নেত্রী বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের বড় মেয়ে তাসনিমা মান্নান সানিয়াসহ বিভিন্ন দলের নেতা-কর্মীদের বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বি. চৌধুরী বলেন, শুধু বাহ্যিক উন্নয়নই যথেষ্ট নয়। আমরা বার বার বলেছি উন্নয়ন যদি হয় বাংলাদেশের হৃৎপিণ্ড তা হলে গণতন্ত্র হবে বাংলাদেশের আত্মা। আত্মাহীন দেশের অস্তিত্ব হবে প্রাণহীন। সেজন্য একদিকে উন্নয়ন অপরদিকে সর্বক্ষেত্রে গণতন্ত্র প্রতিষ্ঠা বিকল্পধারা বাংলাদেশের ইশতেহারের প্রধান দুটি দিক।

তিনি বলেন, এবারের নির্বাচনে বিএনপির মহাপরাজয় হয়েছে। তাদের দলের শৃঙ্খলা ভেঙে গেছে। আর শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হয়েছেন।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলাদেশের স্বপ্ন উন্নয়ন ও গণতন্ত্রের রাজনীতি, পারস্পরিক শ্রদ্ধার রাজনীতি এ তিনটিকে নিয়েই আমরা ভবিষ্যতে শান্তিপূর্ণ একটি অগ্রগামী বাংলাদেশের স্বপ্ন দেখি।

বিকল্পধারায় সদ্য যোগ দেয়া তাসনিমা মান্নান সানিয়া বলেন, ‘রাজনীতির পরিচ্ছন্ন পুরুষ আমার বাবা মেজর (অব.) মান্নান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও নারীর ক্ষমতায়নে তার অসামান্য অবদানে উদ্বুদ্ধ হয়ে সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, সাবেক এমপি মজহারুল হক শাহ চৌধুরী, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, অধ্যাপক আনোয়ারা বেগম, সহসভাপতি মাহমুদা চৌধুরী, এনায়েত কবীর, দফতর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, স্বেচ্ছাসেবক ধারার সভাপতি আবুল বাশার প্রমুখ।

এএস/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :