যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা পাকিস্তানের দালাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২২ এপ্রিল ২০১৯

যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা পাকিস্তানের দালাল বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, পাকিস্তানপন্থী বিএনপি মুজিবনগর দিবসকে অস্বীকার করে। জামায়াত ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা করে তারা।

সোমবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘মীর জাফর’ বলে আখ্যায়িত করেন জাসদ সভাপতি। তিনি বলেন, বিএনপি দেশের রাজনৈতিক মঞ্চ থেকে বিদায় নিলে গণতন্ত্র দুর্বল হবে না। এদেরকে রাজনীতির মঞ্চ থেকে চিরতরে বিদায় জানাতে হবে। বিএনপির ব্যাপারে সতর্ক থাকতে হবে, ঐক্যবব্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক শিরীন আক্তার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

এইউএ/এমএসএইচ/পিআর

আপনার মতামত লিখুন :