নজরুল সংগীতে খালিদ হোসেনের ভূমিকা অনুকরণীয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ এএম, ২৩ মে ২০১৯

প্রখ্যাত নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার রাতে এক শোকবার্তায় তিনি বরেণ্য এই সংগীতশিল্পীর রুহের মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, একুশে পদকপ্রাপ্ত প্রতিভাবান নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে দেশের শুদ্ধ সংগীত চর্চায় যে শূন্যতা সৃষ্টি হলো তা সহসাই পূরণ হবার নয়। নজরুলের গান সবার মাঝে তুলে ধরতে খালিদ হোসেনের ভূমিকা অনুকরণীয় হয়ে থাকবে।

এরশাদ বলেন, দীর্ঘ পাঁচ দশক ধরে নজরুলগীতির শিক্ষক, গবেষক এবং শুদ্ধ স্বরলিপি প্রণয়নে খালিদ হোসেন যে ভূমিকা রেখেছেন তা আজীবন নজরুল সংগীত পিপাষুদের পথ দেখাবে। অক্ষয় হয়ে থাকবে তার সুরেলা কণ্ঠে নজরুলের প্রেম, সাম্য, দ্রোহ, মানবতা আর ইসলামী গানগুলো।

অনুরূপ শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বিরোধীদলীয় উপনেতা ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এবং বিরোধীদলীয় চিফ হুইপ এবং পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা।

এইউএ/বিএ

আপনার মতামত লিখুন :