দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালাবে ছাত্রদল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৭ জুন ২০১৯

দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলন করছেন তারা। সোমবার বেলা ১১টা ৩০ মিনিট থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতীকী অনশনে বসেছে জাতীয়তাবাদী ছাত্রদলের একাংশ।

অনশনে অংশ নেয়া ছাত্রদল কর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন।

আন্দোলনের বিষয়ে জানতে চাইলে সদ্যবিলুপ্ত ঘোষণা করা ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, ‘আমরা দীর্ঘ ১৩-১৪ বছর ছাত্ররাজনীতি করছি। আমাদের জীবনটা এই সংগঠনের জন্য উৎসর্গ করে দিয়েছি। দীর্ঘসময় ধারাবাহিক কমিটি না দেয়ায় একটা বড় গ্যাপ তৈরি হয়েছে। সেই গ্যাপটা হঠাৎ পূরণ করতে গিয়ে যদি ধারাবাহিক কমিটি ঘোষণা করা না হয় তবে ছাত্রদল দুর্বল হয়ে পড়বে।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা বিরোধী দলে। তাই আন্দোলন সংগ্রামের কথা মাথায় রেখে এবং ছাত্রদলকে শক্তিশালী করার লক্ষ্যে আমরা ছাত্রদলের ধারাবাহিক কমিটি চাই। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

বিলুপ্তি কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত বলেন, ‘আমরা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। আজ আমাদের যেখানে সরকারবিরোধী আন্দোলনে রাজপথে থাকার কথা সেখানে আমরা আমাদের দলীয় অধিকার আদায়ের জন্য পার্টি অফিসের সামনে অনশন করছি। এটা আমাদের জন্য খুব কষ্টদায়ক।’

ছাত্রদলের এই নেতা মনে করেন, ছাত্রদলকে দুর্বল করতে এবং সরকারবিরোধী আন্দোলনকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ছাত্রদলের কমিটি নিয়ে তামাশা করছে। তিনি বলেন, ছাত্রদলকে নিয়ে যে অবৈধ প্রেস রিলিজ দেয়া হয়েছে তা আমরা মানিনা। অবিলম্বে আমরা এই অবৈধ প্রেস রিলিজ প্রত্যাহার ও ধারাবাহিক কমিটির দাবি জানাচ্ছি।

বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ আরেফিন বলেন, ‘ছাত্রদলকে শক্তিশালী করতে হলে আমাদের দাবি মানতে হবে।’

কেএইচ/এসআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :