ইশরাকের মাধ্যমে স্বপ্ন পূরণের আশা এমাজউদ্দীনের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২২ জানুয়ারি ২০২০

প্রবীণরা যেসব জায়গায় ব্যর্থ হয়েছে সেসব জায়গায় সফলতার মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী হোসেন মানুষের স্বপ্ন পূরণ করবেন বলে আশা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে হাজারীবাগের ঝাউচর বেড়িবাঁধ এলাকায় ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে তিনি এ আশা প্রকাশ করেন।

ড. এমাজউদ্দীন বলেন, আমি অত্যন্ত আনন্দিত। এ কারণে আজকে আশান্বিত হয়েছি, আজকে যোগ্য প্রার্থী মাঠে ঘাটে যে কথাবার্তা বলে চলেছেন। অভিনন্দন জানাচ্ছি, আল্লাহর কাছে প্রার্থনা জানাচ্ছি। ইশরাক যোগ্য প্রার্থী, গণতান্ত্রিক ব্যবস্থার পুনরুদ্ধারের সংগ্রামে লিপ্ত হয়েছেন। আমরা মনেপ্রাণে সবাই মিলে এ আশা পোষণ করি যে, আমরা বয়স্ক বৃদ্ধরা যেখানে ব্যর্থ হয়েছি, ইশরাক হোসেনের মাধ্যমে আমরা সেটা পূর্ণ করব।

তিনি বলেন, আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন মুক্তিযুদ্ধের মাধ্যমে যে গণতান্ত্রিক ব্যবস্থা অর্জন করেছি, সেই গণতান্ত্রিক ব্যবস্থাকে সুসম্পন্ন করার জন্য যা প্রয়োজন, তা হলো বিভিন্নভাবে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে পারস্পরিক সমঝোতার মধ্য দিয়ে জনগণের অধিকারকে ফিরিয়ে আনা। আমরা গণতন্ত্রকে হারিয়েছি, হারিয়েছি আইনের শাসনকে, ব্যক্তি স্বতন্ত্র, ব্যক্তি স্বাধীনতাকে আমরা হারিয়েছি।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া শুধুমাত্র দেশনেত্রী নয়, তিনি বাংলাদেশের স্বাধীনতার প্রতীক। তিনি ২ কোটি টাকার একটি পয়সাও খরচ করেননি। সেটি এখন অনেক বেড়েছে। কিন্তু তাকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে। তাকে আমরা মুক্ত করতে চাই। নির্বাচনে জয়ী হতে চাই।

ড. এমাজউদ্দিন আরও বলেন, জাতীয় পর্যায়ে নতুন অধ্যায়ের সৃষ্টি হোক। প্রত্যেকের অধিকার সুনিশ্চিত হোক। এমন যোগ্য সন্তান পেয়েছি আমরা, যার মাধ্যমে কোনো ব্যর্থতার স্বপ্ন আমাদের সামনে আসবে না। আমরা ইশরাকের মাধ্যমে পরিপূর্ণ সমৃদ্ধ হতে চাই।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএইচ/আরএস/জেআইএম