এরশাদের মৃত্যুবার্ষিকীতে বাবলার দুই দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১০ জুলাই ২০২০

আগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। দিবসটি পালনের জন্য দলের পাশাপাশি ব্যাক্তিগত পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

দুই দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, দোয়া ও মিলাদ মাহফিল, স্মরণসভা, প্রার্থনা সভা, দুস্থদের মাঝে খাবার বিতরণ । ১৩ ও ১৪ জুলাই নিজ নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলির বিভিন্ন মসজিদ ও মন্দিরে এই কর্মসূচি পাললিন হবে।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হিসেবে দক্ষিণের অর্ন্তভুক্ত ২৪টি থানার শতাধিক মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করার জন্য দক্ষিণের সকল থানার সভাপতি সাধারণ সম্পাদককে নির্দেশনা দিয়েছেন বাবলা।

এই ব্যাপারে বাবলার প্রেস সচিব সাংবাদিক সুজন দে জানিয়েছেন, এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর দক্ষিণের পাশাপশি নিজ নির্বাচনী এলাকায় সৈয়দ আবু হোসেন বাবলার ব্যক্তি পক্ষ থেকে ১৪ জুলাই শ্যামপুর ও কদমতলীর ৭টি ওয়ার্ডে অন্তত অর্ধশতাধিক মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া ওই দিন গরিবদের মাঝে খাবারও বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, এছাড়া মঙ্গলবার সন্ধ্যায় বাবলার উদ্যোগে এবং জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে ৪৫ নম্বর ওয়ার্ডে শ্রৗ শ্রৗ রামকৃঞ্চ গোস্বামী মন্দিরে বিশেষ প্রার্থনা সভা ও প্রসাদ বিতরণ করা হবে। এর আগে ১৩ জুলাই সোমবার বাদ আছর শ্যামপুর বালুর মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে মিলাদ মাহফিল ও স্মরণ সভার আয়োজন করেছেন ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা।

এদিকে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির পক্ষ থেকেও ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানা গেছে । ১৪ জুলাই সকাল ১০ টায় সৈয়দ আবু হোসেন বাবলা ও জহিরুল আলম রুবেলের নেতৃত্বে মহানগরের বিভিন্ন থানা কমিটির নেতারা কাকরাইলে পার্টির কার্যালয়ের সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন। নগর জাপা কার্যালয়ে দিনব্যাপী কোরআন খতম ও বাদ আছর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে ।

এছাড়া গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, শাহজাহানপুর, মতিঝিল, খিলগাঁও, সবুজবাগ, শাহবাগ, ওয়ারী, পল্টন, কলাবাগান, ডেমরাসহ ঢাকা দক্ষিণের সকল থানা কমিটির উদ্যোগে সকাল থেকে দোয়া, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালিত হবে।

এমইউএইচ/এমএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]