‘বিএনপি-জামায়াতের প্রেতাত্মাকে প্রতিহত করতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৪ নভেম্বর ২০২০

আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমান সাইদ বলেছেন, বিএনপি-জমায়াতের প্রেতাত্মারা এখনো আমাদের মাঝে ঘুরে বেড়াচ্ছে। যেকোনো মূল্যে তাদের প্রতিহত করতে হবে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মুজিববর্ষের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাইদুর রহমান বলেন, কয়েক দিন আগে রাজধানীতে বেশ কয়েকটি বাসে হঠাৎ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এটা কীসের ইঙ্গিত? আমার মনে হয় এই ঘটনায় বিএনপি-জামায়াত জড়িত। কোনো কারণ ছাড়া হঠাৎ বাসে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস কেন? এমন ধ্বংসাত্মক কাণ্ড কার স্বার্থে?

তিনি বলেন, স্বাধীনতার পরাশক্তি এখনো সরব আছে। তারা যাতে আওয়ামী লীগের কোনো সংগঠনে ঢুকতে না পারে, সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, আলেম-ওলামা নামের কতিপয় সাম্প্রদায়িক মৌলবাদ ও জঙ্গিবাদ মন-মগজের মানুষগুলো একটা সময় ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান’ স্লোগান দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে ষড়যন্ত্র করেছিল। এখন নতুন করে ভাস্কর্যকে প্রতীমার সাথে তুলনা করে ইসলামের অপব্যাখ্যা দিয়ে মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, একটি মহল পরিকল্পিতভাবে মিথ্যাচার করলেও দেশের মানুষ সত্যের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। স্বাধীন-সার্বভৌমত্ব রক্ষায় দেশের মানুষ বরাবরই স্বাধীনতাবিরোধীদের প্রত্যাখ্যান করেছে, সব সময়ই করবে। তবে সরকারের উচিত হবে, দেশ ও দেশের সংস্কৃতির উপর আঘাতকারী ব্যক্তি ও মহলকে আইনের আওতায় নিয়ে আসা, কঠোর শাস্তির ব্যবস্থা করা এবং জঙ্গি মতাদর্শের ঔদ্ধত্য-সাহসের মূল উৎপাটন করতে উদ্যোগ গ্রহণ করা।

সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক কাজী শফিউল আলম শফিক, মৎস্যজীবী লীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি আবুল বাসার, গফুর চোকদার, মুহাম্মদ আলম, মমতাজ খানম, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিক ও সাংগঠনিক সম্পাদক এস এম মামুন সিদ্দিকী প্রমুখ।

এইউএ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]